১৩ই নভেম্বর, ২০১৯ ইং, বৃহস্পতিবার

টেস্টে ফেরার সিদ্ধান্তে গেইলকে ধুয়ে দিলেন অ্যামব্রোস

আপডেট: জুন ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বিশ্বকাপের আগে ঘোষণা দিয়েছিলেন এই আসরেই ইতি টানবেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের। কিন্তু আসরের মাঝপথে আবার জানিয়েছেন বিশ্বকাপ শেষেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলছেন না। খেলতে চান ভারতের বিপক্ষে সিরিজেও।

ক্রিস গেইলের বয়স প্রায় চল্লিশ ছুঁইছুঁই। এই বয়সেও যে এখনো ফুরিয়ে যাননি তার প্রমাণও তিনি দিয়েছেন। বিশেষ করে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে তার বিধ্বংসী ব্যাটিং যেকোনো প্রতিপক্ষের জন্যই এখনো আতঙ্কের কারণ।

তবে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের পাশাপাশি টেস্টেও খেলতে চান গেইল। আর এতেই আপত্তি ওয়েস্ট ইন্ডিজের সাবেক কিংবদন্তি পেসার কার্টলি অ্যামব্রোসের। গেইল সর্বশেষ টেস্ট খেলেছিলেন ৫ বছর আগে, ২০১৪ সালে, বাংলাদেশের বিপক্ষে।

হঠাৎই গেইলের টেস্ট ক্রিকেট খেলার সিদ্ধান্তকে তাই সমর্থন দিতে পারছেন না সাবেক উইন্ডিজ অধিনায়ক। তিনি বলেন, ‘গেইল যদি ওয়ানডে অথবা টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাইত, তাহলে কোনো সমস্যা ছিলো না। কিন্তু যদি টেস্ট ক্রিকেটে সে ফিরতে চায় তাহলে আমার পক্ষ থেকে “না” এবং “না”।’

গেইল ছাড়াও এই ফরম্যাটে যথেষ্ট ক্রিকেটার আছে বলেই মনে করেন ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি। সঙ্গে তিনি এটাও মনে করিয়ে দেন কয়েকদিন আগেই ইংল্যান্ডকে ঘরের মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে তারা। গেইলের এমন সিদ্ধান্ত তরুণ ক্রিকেটারদের জন্য ভুল বার্তা দেয় বলেও মনে করেন অ্যামব্রোস।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।