শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
ই-পেপার   শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ



বরিশাল বিভাগে ৪০৫ জনের করোনা শনাক্ত
প্রকাশ: ২৭ মে, ২০২০, ৭:৩৪ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশাল বিভাগে ৪০৫ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদকঃ
বরিশাল বিভাগের ছয় জেলায় করোনা ভাইরাসে মোট ৪০৫ জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১৩১ জন ও মৃত্যু হয়েছে মোট নয় জনের।বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে ভোলা ও বরগুনা ব্যতিত ৪ জেলায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ অন্য জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। এর ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১৩ হাজার ৫০৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে হোমকোয়ারেন্টিনে পাঠানো হয় ১২ হাজার ৬৭০ জনকে, আর এরমধ্যে ১০ হাজার ৪৩৮ জনকে হোমকোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে আছেন ৮৩৪ জন। এ পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়েছে ৭৪৩ জনকে।
এর বাইরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবামেক) হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৮৮ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্রও দেওয়া হয়েছে ২৭৫ জনকে।এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১৮১ জন, পটুয়াখালীতে ৪৩, ভোলায় ২৩, পিরোজপুরে ৬৩, বরগুনায় ৫৪ ও ঝালকাঠিতে ৪১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে গোটা বিভাগে ১৩১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।
এছাড়া সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলায় একজন ও পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় একজন করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত মোট নয়জন ব্যক্তির করোনায় মৃত্যু হয়েছে বলে জানান তিনি।
মোট মৃত্যুর মধ্যে পটুয়াখালী জেলার সদর উপজেলা, মির্জাগঞ্জ ও দুমকিতে একজন করে মোট তিনজন, বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে একজন করে মোট দুইজন, ঝালকাঠির নলছিটি ও কাঠালিয়াতে একজন করে মোট দুইজন, বরিশালের মুলাদীতে একজন এবং পিরোজপুরের নাজিরপুরে রয়েছেন একজন।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: [email protected]

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  নলছিটির মগড় ইউনিয়নবাসীর সেবা করতে চান মোঃ সাইফুজ্জামান সুমন তালুকদার   প্রাণ ফিরছে বরিশাল নগরীর ৭ খালে   বেতারের সঙ্গীত শিল্পী (পল্লীগীতি) হিসেবে মনোনীত হলেন অ্যাড: জুয়েল   বরিশালের মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বেচ্ছাচারী প্রধান শিক্ষিকা স্ট্যান্ড-রিলিজ !   বরিশাল ল’ কলেজে দুর্নীতি, উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ   অনিয়ম দুর্নীতির আতুরঘর বরিশাল বেতার : চলছে জোড়াতালি দিয়ে   বরিশাল ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ   দেড় লাখ মামলা মাথায় বিএনপির ৫০ লাখ নেতাকর্মীর   আলু শুন্য বরিশালের পাইকারী বাজার   বাংলাদেশে নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারীদের ওপর মার্কিন ভিসানীতি শুরু   মাদারীপুরের হিমাগারে ৩০ হাজার বস্তা, বাজারে আলুর কৃত্রিম সংকট   যুদ্ধ স্যাংশন সংঘাতের পথ এড়াতে প্রধানমন্ত্রীর আহবান   Mamunur Rashid Nomani charged with violating Bangladesh’s Digital Security Act   ঝালকাঠিতে রোহিঙ্গা আটক এসেছিলো ভোটার হওয়ার জন্য   সাঈদুর রহমান রিমনকে নিয়ে দিলিপ কুচক্র মহলের ষড়যন্ত্রের জবাব!   বাবুগঞ্জে ইজিবাইক ছিনতাই চক্রের চার সদস্য আটক   নলছিটিতে ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ   অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!   ঝালকাঠি কারাগার: কু-প্রস্তাবের দাম দশ লাখ টাকা! জেলার বহাল তবিয়তে   রাজাপুর সাব-রেজিস্ট্রার অফিস দুর্নীতির আখড়া