১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, সোমবার

শিরোনাম
গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে নারী আইনজীবীকে পোটানো অভিযোগে শ্লীলতাহানী মামলা বাউফলে হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ন্যায় বিচার দাবীতে সংবাদ সম্মেলন গলাচিপায় দুর্বৃত্তদের দেয়া আগুনে দুটি দোকান পুড়ে ছাই, ২৫ লক্ষ টাকার ক্ষতি গলাচিপায় আওয়ামী লীগের উদ্যোগে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল উপজেলা চেয়ারম্যান কর্তৃক নির্যাতিত নারী আইনজীবীর পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন কলাপাড়ায় কেন্দ্রীয় যুবলীগ নেতার সংবাদ সম্মেলন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে অভিনন্দন জানিয়েছে পটুয়াখালীতে সভাপতি প্রার্থী হৃদয় আশিষ মিথ্যা সংবাদ প্রকাশিত হওয়ার প্রতিবাদে গলাচিপায় উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন গলাচিপা ও রাঙ্গাবালীতে নেই কোনো আবহাওয়া অফিস

গলাচিপায় ব্যক্তিগত অর্থায়নে কাঠের সেতু

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপায় ব্যক্তিগত উদ্যোগ ও অর্থায়নে দুটি কাঠের সেতু তৈরি করে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘব করে সকলের মন জয় করে নিয়েছেন সমাজ সেবক মু. মনির হোসেন। তিনি পৌরসভার শ্যামলীবাগের মৃত মুনসর বেপারীর ছেলে।
এলাকার সাধারণ মানুষের দুঃখ, দুদর্শার কথা চিন্তা করে এ ধরণের অনেক জনকল্যাণমূলক কর্মকান্ডে তিনি এগিয়ে এসেছেন। তার ব্যক্তিগত অর্থায়নে কাঠের সেতু দুটির একটি তৈরি করা হয়েছে পৌরসভার শ্যামলীবাগে ও অপরটি তৈরি করা হয়েছে পৌরসভার আশ্রায়ণকেন্দ্রের ১৩০ ব্যারাকে।
কাঠের সেতু তৈরি ছাড়াও তিনি এলাকার বিভিন্ন মসজিদে অনুদানসহ ধর্মীয় অনুষ্ঠানে আর্থিক সাহায্য করেন। এলাকার যুবকদের বিভিন্ন ক্রীড়া সরঞ্জাম কেনা ও ক্রীড়া অনুষ্ঠানে আর্থিক সহায়তা করে তাদের মন কেড়ে নিয়েছেন এই সমাজ সেবক। ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আযহা উপলক্ষে গরীবদের মাঝে শাড়ি, লুঙ্গি বিতরণ করেন তিনি। এমনকি গরীবদেরকে নিজ বাড়িতে বড় অনুষ্ঠানের মত দাওয়াত করে ভাত খাওয়ান তিনি। এলাকার অসহায় গরীব লোকদের ছেলেমেয়েদের লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা করে যাচ্ছেন তিনি। যুবকদের মাদকাসক্তি থেকে ধর্মীয় চেতনায় উদ্বুদ্ধ করে তাদেরকে আলোর পথে ফিরিয়ে আনারও উদ্যোগ নিয়েছেন তিনি।
শ্যামলীবাগের আবদুল মিয়া জানান, বর্ষাকালে তারা এই পথ দিয়ে হাঁটতে পারতেন না। মনির মিয়া তার নিজের টাকায় এই সেতু তৈরি করে দিয়েছেন। পূর্বে এলাকার কেউ যদি এমন উদ্যোগ নিতেন তাহলে তাদের এত কষ্ট হত না।
মনির হোসেন জানান, সাধারণ মানুষ যাহাতে ভালভাবে জীবন যাপন করতে পারেন তার জন্য তিনি সার্বিকভাবে সর্বদা এলাকার মানুষদের সাহায্য সহযোগিতা করে যাবেন। দুঃসময়ে এলাকার সাধারণ মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক কর্মকান্ডে নিজেকে উৎসর্গ করে যাবেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network