১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, সোমবার

শিরোনাম
গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিনের বিরুদ্ধে নারী আইনজীবীকে পোটানো অভিযোগে শ্লীলতাহানী মামলা বাউফলে হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ন্যায় বিচার দাবীতে সংবাদ সম্মেলন গলাচিপায় দুর্বৃত্তদের দেয়া আগুনে দুটি দোকান পুড়ে ছাই, ২৫ লক্ষ টাকার ক্ষতি গলাচিপায় আওয়ামী লীগের উদ্যোগে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল উপজেলা চেয়ারম্যান কর্তৃক নির্যাতিত নারী আইনজীবীর পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন কলাপাড়ায় কেন্দ্রীয় যুবলীগ নেতার সংবাদ সম্মেলন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে অভিনন্দন জানিয়েছে পটুয়াখালীতে সভাপতি প্রার্থী হৃদয় আশিষ মিথ্যা সংবাদ প্রকাশিত হওয়ার প্রতিবাদে গলাচিপায় উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন গলাচিপা ও রাঙ্গাবালীতে নেই কোনো আবহাওয়া অফিস

বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০ বছর আগেই দেশ উন্নত হতো: পররাষ্ট্রমন্ত্রী

আপডেট: আগস্ট ২৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক: শাহবাগের জাতীয় জাদুঘর মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, দেশ যখন কৃষি খাতে বিপ্লব করবে, তখন ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করে। তিনি বেঁচে থাকলে ২০ বছর আগেই দেশ উন্নত হতো।

আজ সোমবার শাহবাগের জাতীয় জাদুঘর মিলনায়তনে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পুরো এশিয়া মহাদেশে যে কয়টি দেশ আছে তার মধ্যে বাংলাদেশের বার্ষিক প্রবৃদ্ধি সবচেয়ে বেশি। এটি সম্ভব হয়েছে কারণ আমরা বঙ্গবন্ধুর পথ ধরে চলি। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর কৃষি খাতে দেশের অবস্থা অনেক খারাপ ছিল। বঙ্গবন্ধু কৃষি বিপ্লব করার কারণে জমির খাজনা মাফ করে দিলেন। আমাদের তখন সম্পদ নেই, আয় নেই, রাজস্ব নেই। দেশ যখন কৃষি খাতে বিপ্লব করবে তখন ঘাতকেরা তাঁকে হত্যা করে। আজকে যদি বঙ্গবন্ধুকে দুর্বৃত্তরা হত্যা না করত, তাহলে দেশ আরও ২০ বছর আগে উন্নত হতো।

অনুষ্ঠানে ১৫ আগস্ট নিহতদের রুহের মাগফিরাত এবং সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সুস্থতা কামনায় মোনাজাত করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ঘাতকেরা ভেবেছিল বঙ্গবন্ধুর নাম বাংলাদেশ থেকে মুছে ফেলবে। ওই ঘাতক খুনি মোশতাক আর জিয়ারা জানত না যে মৃত মুজিব আরও বেশি শক্তিশালী।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network