২১শে আগস্ট, ২০১৯ ইং, বুধবার

পটুয়াখালীতে পশুর হাটগুলোতে জাল নোট চক্র ঠেকাতে র‌্যাবের শনাক্ত করন মেশিন ও কঠোর নজরদারি

আপডেট: আগস্ট ৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী প্রতিনিধি ঃ ঈদ, কোরবানী এলেই সক্রিয় হয়ে উঠে জাল নোট ব্যবসায়ী চক্র। তবে বেশি তৎপরতা দেখা যায় কোরবানী এলেই পশুর হাট বাজার গুলোতে। জাল নোট ব্যবসায়ী চক্রগুলো অতি সহজেই পশুর হাট বাজারে জাল নোট বাজারজাত করার ঘটনা ঘটিয়েছে বিগত দিনগুলোতে ।

এবছর র‌্যাব- ৮ পটুয়াখালী ক্যাম্প সক্রিয় এই জাল নোট ব্যবসায়ী ঠেকাতে জেলার পশুর হাট বাজার গুলোতে বিভিন্ন স্থরে নিয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বিগত দিনে প্রতারক এই চক্রের ফাঁদে পা ফেলে অনেক গরু ব্যবসায়ীরা হয়েছেন সর্বশান্ত। এরই ধারাবাহিকতায় র‌্যাব- ৮ পটুয়াখালী ক্যাম্পের পক্ষ থেকে বিভিন্ন পশুর হাট বাজার গুলোতে বসানো হয়েছে জাল নোট সনাক্তকরন কেন্দ্র। কোরবানীর পশু ক্রয়ে বিক্রেয়ে জাল নোট সনাক্ত করন মেশিনের মাধ্যমে ক্রেতা বিক্রেতাদের সহায়তা করে আসছে র‌্যাব। র‌্যাবের তৎপরতার ফলে এ বছর পশুর হাট বাজার গুলোতে কোন ধরনের জাল নোট ব্যবসায়ীদের তৎপরতা দেখা মেলেনি।

র‌্যাব- ৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার, সিনিয়র এ এস পি, সোয়েব আহমেদ খান জানান, জাল নোট ব্যবসায়ীরা যাতে কোন ভাবেই জাল নোট বাজারজাত না করতে পারে এ বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে জাল নোট শনাক্ত করন মেশিন সহ সাদা পোশাকে র‌্যাবের একাধিক টিম ও র‌্যাবের টহল সহ বিভিন্ন স্থরে কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে।
এ ছারাও যে কোন ধরনের অপৃতিকর ঘটনা এরাতে র‌্যাবের পক্ষ থেকে বাস টার্মিনাল, লঞ্চ ঘাট সহ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান গুলোতে বসানো হয়েছে র‌্যাবের চেক পোষ্ট।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network